ইউটিউবে কিভাবে চ্যানেল কি-ওয়ার্ড ব্যবহার করবেন।

ইউটিউব বিশ্বব্যাপী ভিডিও আদান প্রদানের সবচেয়ে নির্ভরযোগ্য এবং সহজ মাধ্যম ।ইউটিউব বর্তমান সময়ে ইন্টারনেট জগতের অতন্ত জনপ্রিয় ভিডিয় শেয়ারিং সাইট । ইউটিউব এর সদস্যরা ইউটিউব এর মাধ্যমে ভিডিয় আপলোড, দর্শন ও ভিডিয় অদান-প্রদান করতে পারে । ইউটিউব এর মাধ্যমে ভিডিয় পর্যালোচনা অভিমত প্রদানসহ বিভিন্ন ধরনের সুবিধা থাকার ফলে দশর্কের কাছে বিপুল জনপ্রিয়তা অর্জন করছে ।সামাজিক যোগাযোগের অনান্য মাধ্যম যেমন ফেইসবুক, লিঙ্কডইন, টুইটার ইত্যাদি মাধ্যমকে পিছনে ফেলে দ্রুতগতিতে এগিয়ে চলছে ইউটিউব। বর্তমান সময়ে তরুন প্রজন্মদের কাছে ইউটিউব বেশ জনপ্রিয়। এছাড়াও অনলাইন মার্কেটার, ফ্যিলান্সার ও নতুন উদ্দোক্তাদের কাছে ইউটিউব অধিক জনপ্রিয় কারন তারা তাদের পন্য বা সেবা ইউটিউব এর মাধ্যমে  সবচেয়ে সহজ ও আকর্ষনীয় ভাবে উপস্থাপন করতে পারে এবং প্রচার করতে পারে।

আজকের টিউটরিয়ালে আমরা আলোচনা করব কিভাবে আপনার ইউটিউব চ্যানেলে চ্যানেল কি-ওয়ার্ড্ ব্যবহার করবেন। আপনার চ্যানেল যত বেশী র‌্যাঙ্কিং করবে তত বেশী ভিজিটর আসবে ফলে আপনার ভিডিয়গুলো অধিক সংখ্যক ভিউ হবে। ইউটিউব চ্যানেল কি-ওয়ার্ড্ আপনার ইউটিউব চ্যানেলে অধিক সংখ্যক ভিজিটর নিয়ে আসতে সাহায্য করবে এবং রেঙ্কিং নিয়ে আসবে। য়ারা ইউটিউবে কাজ করতে আগ্রহী বা ইউটিউব চ্যানেলের ভিজিটর বাড়াতে ইচ্ছুক তারা অবশ্যই আজকের টিউটরিয়ালটি মনযোগ সহকারে লক্ষ করবেন্। বর্তমানে ইউটিউব এর ট্রাফিকসংখ্য অর্থাৎ দৈনিক ইউনিক ভিজিটরের সংখ্যা অনেক বেশী । বর্তমানে ইউনিক ভিজিটরের সংখার দিক থেকে গুগুল এর পরেই ইউটিউব এর অবস্থান এবং যে কোনও সময় ইউটিউব গুগুল-কে ছাড়িয়ে যেতে পারে। ইউটিউব চ্যানেলে ভাল মানের ইউটিউব কি-ওয়ার্ড্ ব্যবহার করার মাধ্যমে অল্পসয়য়ে অধিক  সাবস্ক্রাইবার বৃদ্ধি পাবার সম্ভবনা থাকে।

আমাদের টিউটরিয়াল সম্পর্কে যদি আপনাদের কোনও জিঙ্গাসা থাকে অথবা কোনও বিষয় সম্পর্কে জানতে চান তবে দেরী না করে এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। সবসময় আমাদের সাথে থাকুন আর নিয়মিত টিউটরিয়াল পেতে এখনই সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল এবং লাইক করুন আমাদের ফেইবুক পেইজ। আপনার ইউটিউবে চ্যানেলে কিভাবে কি-ওয়ার্ড যোগ করবনে তা নিম্নে উপস্থাপন করা হলোঃ-

  • Go to www.youtube.com
  • Logged-in your YouTube account.
  • Click on Channel Icon
  • Click on Creator Studio.
  • Click on Channel option on the left side of your channel.
  • Choose advanced section there.
  • Input your Channel keyword on the Channel keyword box.
  • After submitting channel keyword click on save button.
  • You will see your changes have been saved.

সাধারনত ভিজিটররা ইউটিউব চ্যানেলে বিভিন্ন কি-ওয়ার্ড্ ব্যবহার করে তাদের প্রয়োজনীয় ভিডিয় খুজে নেয়। ইউটিউব ভিডিয় র‌্যাঙ্কিং অনুযায়ী ভিজিটরকে তার পছন্দের ভিডিয় পেতে সাহায্য করে।একটি ভাল মানের কি-ওয়ার্ড আপনার ভিডিয় র‌্যাঙ্কিংয়ে নিয়ে আসতে পারে। আপনার চ্যানেল কি-ওয়ার্ড আপনার চ্যানেলের ভিডিয় কন্টেন্ট এর সাথে মিল রাখার চেষ্ঠা করবেন, অন্যথায় ভিজিটর আপনার চ্যনেলে প্রবেশ করার পর বেশী সময় অবস্থান করবে না। একটি ইউটিউব চ্যানেল র‌্যাঙ্কিং পাওয়ার জন্য চ্যানেল কি-ওয়ার্ড্ উল্লেখযোগ্য ভুমিকা পালন করে তাই আপনার ইউটিউব চ্যানেলের জন্য ভাল মানের চ্যানেল কি-ওয়ার্ড্ নির্বাচন করবেন। চ্যানেল কি-ওয়ার্ড্ নির্বাচন করার পূর্বে আপনি Google Keyword Planners থেকে সাহায্য নিতে পারেন। এছাড়া ইউটিউব কি-ওয়ার্ড্ নির্বাচন করার জন্য বিভিন্ন সাইট থেকে হেল্প নিতে পারেন।

আশা করি আমাদের আজকের টিউটরিয়ার আপনাদের ভাল লেগেছে । টিউটরিয়ার সংক্রান্ত যে কোনও ‍জিঙ্গাসা থাকলে কমেন্ট বক্সে কমেন্ট করুন অথবা সরাসরি আমাদের সাথে যোগাযোগ করুন। আমাদের সিাপার্ট টিম আপনাদের সর্বোচ্ছ সহযোগীতা করবে ।নিয়মিত টিউটরিয়ার পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রইব করুন এবং ফেইজবুক পেইজে লাইক করুন। ধৈয্য সহকারে আমাদের টিউটরিয়াল দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকবেন।

Sending
User Review
0 (0 votes)