নতুন রূপে হাজির হচ্ছে গুগল ফটোজ!

গুগলের বেশ জনপ্রিয় এক অ্যাপ হচ্ছে গুগল ফটোজ। অ্যাপটি ফোনে থাকা ছবি ও ভিডিওগুলোকে ক্লাউড অ্যাকাউন্টে ব্যাকআপ রাখে। শুধু তাই নয়, এটি ছবি ও ভিডিওগুলোকে সিনক্রোনাইজ করতে সাহায্য করে। গুগল ফটোজ এবার তাই বেশ কয়েকটি আকর্ষণীয় ফিচার নিয়ে ব্যবহারকারীদের সামনে হাজির হচ্ছে।

গুগল ফটোজের প্রোডাক্ট লিড ডেভিড লিয়েব সম্প্রতি এক টুইটের মাধ্যমে এই অ্যাপের বিষয়ে ব্যবহারকারীদের থেকে কিছু ফিডব্যাক চান। পরে তিনি অ্যাপটির বাগস ঠিক করার পাশাপাশি নতুন কী কী ফিচার আনা হবে এবং অ্যাপটির কর্মক্ষমতার উন্নতির বিষয়ে বিস্তারিত জানান।

গুগল ফটোজের নতুন ফিচার

ম্যানুয়াল ফেস ট্যাগিং : গুগল ফটোজ ব্যবহারকারীরা এখন ফেস ট্যাগ করার জন্য ছবি বাছাই করতে পারেন না। গুগল ফটোজ তাই ব্যবহারকারীরা ছবিগুলোতে এখন ম্যানুয়ালি ফেস ট্যাগ করতে পারবেন। তবে কবে থেকে এই ফিচারটি আনা হবে, তাঁর সঠিক সময় এখনও জানা যায়নি।

আপলোড করা ছবিগুলোর অনুসন্ধান : এখন পর্যন্ত মোবাইল অ্যাপে ওয়েবে থাকা বেশ কিছু ফিচার যোগ করা হয়নি। তবে গুগল এটি যোগ করতে ইতিমধ্যেই তার ওপর কাজ করা শুরু করে দিয়েছে। ফলে ব্যবহারকারীরা খুব তাড়াতাড়ি তাঁদের অ্যান্ড্রয়েড এবং আইওএস অপারেটিং সিস্টেমে এই ফিচারগুলো দেখতে পাবেন।

এডিটিং টাইমস্ট্যাম্পস : জানা গেছে, নতুন করে গুগল ফটোজে যেসব ফিচার যুক্ত হচ্ছে তার মধ্যে অন্যতম হলো—টাইমস্ট্যাম্প এডিট করা, যা সরাসরি অ্যান্ড্রয়েড অ্যাপে আনা হবে।

ছবি ডিলিট করা : অপ্রয়োজনীয় ছবি বা ভিডিও যাতে ব্যবহারকারীরা তাদের পছন্দমতো ডিলিট করতে পারেন, গুগল ফটোজ টিম এর ওপর ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে। শুধু তাই নয়, নতুন ফিচারে ব্যবহারকারীরা পছন্দ মতো ছবি বা ভিডিওগুলো লাইক করার পাশাপাশি শেয়ার করারও সুযোগ পাবেন।

অন্যান্য ফিচার : এছাড়া টুইটার পোস্টে লিয়েব গুগল ফটোজের একাধিক ফিচারের কথা উল্লেখ করেছেন। যেমন-ডুপ্লিকেট ছবি এবং ভিডিও সরিয়ে দেওয়া, স্লাইড শো-র মাধ্যমে বিস্তারিত বর্ণনা ইত্যাদি।

তবে লিয়েব গুগল ফটোজে এই ফিচারগুলো কবে থেকে আসবে, সে সম্পর্কে কিছুই জানায়নি।

Sending
User Review
0 (0 votes)