আসছে গ্যালাক্সি নোট ১০

চলতি বছরের ৭ অগাস্ট নতুন ফ্যাবলেট গ্যালাক্সি নোট ১০ উন্মোচন করতে পারে স্যামসাং।

মার্কিন যুক্তরাষ্ট্রের ব্রুকলিনের বার্কলেইস সেন্টারে উন্মোচন করা হতে ডিভাইসটি। আগের বছরও একই স্থানে নোট ৯ উন্মোচন করেছিল ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। যদি না দুই মাসের মধ্যে নতুন নোট ১০-এর উন্মোচন স্থান পরিবর্তন করে তারা।

প্রযুক্তি সাইট সিনেটের প্রতিবেদনে বলা হয়, গ্যালাক্সি এস ডিভাইসের মতো নোট সিরিজ তেমন বিক্রি না হলেও বড় পর্দার এই ফ্যাবলেটের জনপ্রিয়তা কমও না। ২০১১ সালে প্রথম উন্মোচন করা হয় নোট সিরিজ। সে সময় বড় পর্দার নতুন প্রথা শুরু করে এই ডিভাইসটি।

প্রথম গ্যালাক্সি নোটের পর্দার মাপ ছিল ৫.৩ ইঞ্চি। এখন নোট ৯-এর পর্দা ৬.৪ ইঞ্চি আর প্রতিদ্বন্দ্বী আইফোন Xএস ম্যাক্স-এর পর্দা ৬.৫ ইঞ্চি।

বর্তমানে স্মার্টফোনের বিক্রি অনেকটাই কমেছে স্যামসাংসহ প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলোর। নতুন ডিভাইসের দাম বাড়লেও ফিচারে অভূতপূর্ব কোনো পরিবর্তন আসছে না।

সিনেটের প্রতিবেদনে আরও বলা হয়, একই স্মার্টফোন আগের চেয়ে বেশি সময় ধরে ব্যবহার করছেন গ্রাহক। ধারণা করা হচ্ছে, ৫জি এবং ফোল্ডএবল স্মার্টফোন এই খাতে নতুন বিপ্লব আনবে।

উদ্ভাবনী ডিভাইস হিসেবে সম্প্রতি ফোল্ডএবল স্মার্টফোন গ্যালাক্সি ফোল্ড উন্মোচন করে স্যামসাং। ১৯৮০ মার্কিন ডলারের এই ডিভাইসটি প্রথম ফোল্ডএবল স্মার্টফোন। কিন্তু ডিভাইসটি বাজারের আনার আগেই ধাক্কা খেতে হয়েছে প্রতিষ্ঠানটিকে।

পর্যালোচকদের কাছে দেওয়া কিছু ডিভাইসের পর্দায় দাগ দেখা দেওয়ায় ডিভাইসটি বাজারে আনার তারিখ দুই দফা পিছিয়েছে স্যামসাং। ২৬ এপ্রিল ডিভাইসটি বাজারে আনার কথা ছিল।

Sending
User Review
0 (0 votes)