চলতি মাসেই দেশের বাজারে আসছে গ্যালাক্সি এম৪০

চলতি বছরের স্যামসাং বাংলাদেশের বাজারে উন্মোচন করেছিল এম সিরিজের দুটি স্মার্ট ডিভাইস। উন্মোচনের পরপরই আকাশচুম্বী জনপ্রিয়তা পেয়েছে গ্যালাক্সি এম ২০ ও এম১০ স্মার্টফোনগুলো। ফেব্রুয়ারি থেকে জুন এই সময়ে স্যামসাং মোবাইল বাংলাদেশ বিক্রি করেছে ১ লক্ষ এরও বেশি এম সিরিজের স্মার্টফোন। স্মার্টফোন দুটির বিক্রিত সংখ্যা থেকেই বোঝা যাচ্ছে, বাংলাদেশি প্রযুক্তিপ্রেমীদের কাছে এম সিরিজের চাহিদা বেশ।

টেকপ্রেমীদের কথা যদি বিবেচনা করা হয়, তাহলে তাদের চাই পছন্দসই ব্র্যান্ডের স্মার্ট ডিভাইস। খুশির সংবাদ হচ্ছে, অতি শীঘ্রই সম্ভবত শেষ হতে যাচ্ছে বাংলাদেশি স্যামসাংপ্রেমীদের অপেক্ষার প্রহর। কেননা এ মাসেই দেশের বাজারে উন্মোচিত হতে পারে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের নতুন স্মার্টফোন এম৪০। ইতিমধ্যেই, এম সিরিজ প্রেমীরা নতুন এই ডিভাইসটি দেখতে পেয়েছেন।

সম্প্রতি শেষ হয়ে যাওয়া স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯’- এ ডিভাইসটি প্রদর্শণের জন্য সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছিল।

দ্রুতগতি সম্পন্ন, দীর্ঘমেয়াদী, অভিনব ফিচারে ভরপুর স্যামসাংয়ের এম সিরিজের ডিভাইসগুলো। স্যামসাং এম৪০ ডিভাইসটিও এর ব্যতিক্রম নয়। এই ডিভাইসটির রয়েছে বিশেষ কিছু বৈশিষ্ট্য।

চলুন এই ডিভাইসটির বিশেষ ফিচার গুলো সম্পর্কে জেনে আসি।

অ্যান্ড্রয়েড পাই ৯.০ চালিত ফ্ল্যাগশিপ ফোনটিতে আছে ৬.৩ ইঞ্চির ইনফিনিট-ও ডিসপ্লে, এফএইচডি+ কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন। ফোনটির পেছনে থাকবে ট্রিপল ক্যামেরা। এগুলোর মেগাপিক্সেল ৩২, ৮ ও ৫। সামনে থাকবে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটির ক্যামেরা দিয়ে ইমেজ স্টাবিলাইজেশন, আল্ট্রাএইচডি (ইউএইচডি) ভিডিও রেকর্ডিং এবং স্লো-মোশন ভিডিও রেকর্ডিং করা যায় ।

ফোনটির প্রসেসর রয়েছে স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর এবং ফ্ল্যাগশিপ ফোনে ব্যবহৃত এলপিডিডিআর৪-এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ব্যাকআপের জন্য থাকা ৩৫০০ মিলি অ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি।

Sending
User Review
0 (0 votes)