‘৮কে’ ভিডিও সুবিধা দেবে নুবিয়ার ‘জি-২০’

স্মার্টফোনে ক্যামেরার ধারণাকে পাল্টে দিতে ‘জি-২০’ স্মার্টফোনে ‘৮কে’ মুডে ভিডিও রেকর্ডিং করার ফিচার যুক্ত করবে চীনা ভিত্তিক মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান নুবিয়া। আসন্ন রেড ম্যাজিক-৩ স্মার্টফোনেও ‘৮কে’ রেজুলেশন মুডে ভিডিও ধারণ করা যাবে বলে দাবি করছেন নুবিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা নি ফেই।

গ্লোবাল মোবাইল ইন্টারনেট কনফারেন্সে তিনি বলেন, নুবিয়া ‘জি-২০’ স্মার্টফোনে ‘৮কে’ রেজুলেশন মুডে ভিডিও রেকর্ড করা যাবে। যা একটি প্রোফেশনাল ভিডিও ক্যামেরার কাজ করতে পারবে।

তিনি বলেন, জি-২০ তে একটি বিশেষ ডিসপ্লে থাকবে। তা ক্যামেরা ফিচারের জন্য বিশেষভাবে ব্যবহৃত হবে। কিন্তু সেই বিশেষ ডিসপ্লে সম্পর্কে এর বেশি কিছু এখনও জানা যায়নি।

বর্তমানে বেশিরভাগ হাই কনফিগারেশনের স্মার্টফোনে ‘৪কে’ মুডে ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা আছে। তবে ‘৮কে’ মুডে স্মার্টফোন দিয়ে ভিডিও রেকর্ডিং নুবিয়ার ফোনই প্রথম।

নুবিয়ার জি-২০ তে অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর কার্যক্ষমতা বৃদ্ধি করতে ভেতরে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

এদিকে রেড ম্যাজিক-৩ মোবাইলেও ‘৮কে ’ ভিডিও রেকর্ডিং সুবিধা থাকবে বলেও জানিয়েছেন নি ফেই। তিনি জানান, এটিতি পেশাদার ভিডিও রেকর্ডিং সুবিধা থাকবে। তার দাবি অনুযায়ী, ফোনটি দিয়ে ২০এক্স জুম করে ভিডিও করা যাবে।

Sending
User Review
0 (0 votes)