৫জি স্মার্টফোন নিয়ে এলো লেনোভো

৫জি স্মার্টফোন উন্মোচন করেছে চীনা প্রযুক্তি জায়ান্ট লেনোভো। শাংহাইয়ে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৯-এ ‘লেনোভো জেড৬ প্রো ৫জি এডিশন’ উন্মোচন করে প্রতিষ্ঠানটি।

দুইটি সংস্করণে উন্মোচন করা হয়েছে স্মার্টফোনটি। একটি ৫জিসহ অন্যটি ৪জি। ৫জি আর ৪জি’র তফাৎ ছাড়া দুই ডিভাইসের হার্ডওয়্যার একইরকম রাখা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, ৫জি সংযোগের জন্য ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন এক্স৫০ মডেম।

এইচডি+ রেজুলিউশন এবং এইচডিআর১০ সমর্থিত ৬.৩৯ ইঞ্চি অ্যামোলেড পর্দা ব্যবহার করা হয়েছে নতুন স্মার্টফোনটিতে। নতুন স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের সঙ্গে ১২ গিগাবাইট র‍্যাম ও ৫১২ গিগাবাইট স্টোরেজ দেওয়া হয়েছে এতে। এছাড়া অ্যান্ড্রয়েড পাইভিত্তিক জেডইউআই ১১ ওএস রয়েছে ডিভাইসটিতে।

ডিভাইসটির পেছনে মূল ৪৮ মেগাপিক্সেল সেন্সরের সঙ্গে একটি ১৬ মেগাপিক্সেল সেন্সরযুক্ত ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি আট মেগাপিক্সেল সেন্সরযুক্ত টেলিফটো লেন্স এবং একটি দুই মেগাপিক্সেল সেন্সরযুক্ত ডেপথ সেন্সর রয়েছে। সেলফির জন্য ডিভাইসের সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেল সেন্সরযুক্ত ক্যামেরা।

৪০০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি চার্জের জন্য রয়েছে ২৭ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। এ ছাড়া ভালো মানের ভিডিও পেতে ডিভাইসটিতে রয়েছে হাইপার ভিডিও ফিচার।

নতুন এই স্মার্টফোনটির সংযোগের জন্য রাখা হয়েছে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ৫জি এলটিই, ডুয়াল জিপিএস, ইউএসবি টাইপ-সি, ডুয়াল সিম স্লট, ব্লুটুথ ৫.০ এবং এনএফসি।

Sending
User Review
0 (0 votes)