৭ টি বড় ভুল ৯৫% সিপিএ মার্কেটার সবসময় করে থাকেন

সিপিএ মার্কেটিং হচ্ছে অনলাইন মার্কেটিং জগতের খুবই জনপ্রিয় এবং কার্যকরী অনলাইন বিজ্ঞাপন ও বিক্রয় কৌশল যার মাধ্যমে একজন বিজ্ঞাপনদাতা সম্ভাব্য গ্রাহকের কাছ থেকে  নির্দিষ্ট কাজের জন্য অর্থ উপার্জন করতে পারবেন। আজকে আমরা সিপিএ মার্কেটিংয়ের কিছু গুরুপ্তপূর্ন বিষয় নিয়ে আলোচনা করব। বর্তমানে আমরা যারা সিপিএ মিার্কেটিংয়ে কাজ করছি এবং যারা সিপিএ মার্কেটিং নিয়ে কাজ করতে আগ্রহী বা ইতিমধ্যে কাজ শুরু করেছেন আমরা সবাই কিছু সাধারন ভূল করি। আজকের টিউটরিয়ালে আমরা 7টি বড় ধরনের ভূল নিয়ে আলোচনা করব যে সমস্ত ভূল গুলো 95% সিপিএ মার্কেটাররা করে থাকে। এছাড়াও আমাদের আজকের টিউটরিয়ালে আপনি জানতে পারবেন কিভাবে কাজ করলে আপনি ভূলগুলো এড়িয়ে একজন সফল সিপিএ মার্কেটার হতে পারবেন।

  1. Mistakes 1: Approaching the application process with fear.

আমরা যখন ভাল কোন মার্কেটপ্লেসে অফারের জন্য আবেদন করি যেমন: ম্যাক্সবাউন্টি, সিপিএ ফুল, পেয়ারফ্লাই ইত্যাদি মার্কেটপ্লেসে কাজের জন্য আবেদন করার পর যখন কল আসে বা চ্যাট করি তখন আমরা ভয় পেয়ে যাই। আপনি যদি ভাল মানের কাজ জানেন তাহলে ভয় পাবার কিছু নেই আপনি আত্মবিশ্বাস এবং আস্থার সাথে কথা বলবেন বা চ্যাট করবেন। তবে কাজে স্বয়ংসম্পূর্ন না হয়ে বড় ধরনের মার্কেটপ্লেসে কাজের জন্য আবেদন না করাই উওম।

  1. Mistakes 2: Relying on Network EPC

আমরা অনেকেই শুধুমাত্র EPC (Earning per rate) দেখেই কাজ শুরু করি । EPC যদিও একটি গুরুপ্তপূর্ন বিষয় কিন্তু কাজের জন্য আবেদন করার পূর্বে অবশ্যেই আপনি যে অফার নিয়ে কাজ করবেন তা ভাল করে বুঝার চেষ্টা করবেন। আপনার অফারটি কিভাবে প্রমোট করবেন বা কোথায় প্রমোট করবেন ইত্যাদি বিষয়গুলো ভালভাবে বুঝে কাজ শুরু করলে আপনি অবশ্যই সিপিএ মার্কেটপ্লেসে সাফল্য অর্জন করবেন।

  1. Mistakes 3: Promoting an offer without emotional target.

আমরা যখন কোনও অফার নিয়ে কাজ করি তখন অফারের টার্গেটেড কাস্টমার না বুঝেই কাজ শুরু করি ফলে অধিক পরিশ্রম ও সময় ব্যায় করেও সফলতা অর্জন করতে ব্যর্থ হই। তাই কোনও অফার নিয়ে কাজ শুরু করার পূর্বেই পন্যের টার্গেটেড কাস্টমার কারা এবং কোন মাধ্যমে টার্গেটেড কাস্টমার এর নিকট পৌছানো যাবে তা ভাল করে বুঝতে হবে। আপন যদি টার্গেটেড অডিয়েন্স খুজে পান তবে সেখান থেকে অফারটি প্রমোট করে কনভার্সন বের করতে পারবেন।

  1. Mistakes 4: Searching for the best traffic source.

আপনি অবশ্যই সবচেয়ে ভাল  ট্রাফিক সোর্স নিয়ে কাজ করবেন। আপনার জন্য সবচেয়ে  সবচেয়ে ভাল ট্রাফিক সোর্স হচ্ছে আপনি যে কাজটি খুব ভাল বুঝেন ।ধরুন ইমেইল মার্কেটিংয়ে কনভারশন বা রেসপন্স সবচেয়ে বেশী কিন্তু ইমেইল মার্কেটিং এর মার্কেটিং টুলস আপনার কাছে নেই বা আপনার ইমেইল মার্কেটিং সম্পর্কে সুস্পস্ট ধারনা নেই সেক্ষেত্রে ইমেইল মার্কেটিংএ আপনি ভাল ট্রাফিক বা কনভারশন করতে পারবেন না। আপনি ফেইসবুক, লিঙ্কডইন, টুউটার বা যে মাধ্যম সবচেয়ে ভাল বুঝেন সেই মাধ্যমে কাজ করলে অধিক সংখ্যক ট্রাফিক নিয়ে আসকত পারবেন।

  1. Mistakes 5: No action, Bad info and Bad goal.

আমরা অনেক সময় বিভিন্ন জায়গায় সিপিএ মার্কেটিং শেখার জন্য কোর্স করে থাকি অনেক সময় দেখা যায় কাজ শুরু না করে এক জায়গা থেকে কোর্স শেষ করে অন্য জায়গায় গিয়ে নতন করে কোর্স শুরু করি বা সস্তায় অনলাইনে কোর্স করি। এক্ষেত্রে আপনি যদি কাজ না করে শুধূ কোর্স করেন তবে কখনই কাজ শিখতে পারবেন না। তাই আপনারা কাজের পাশাপাশি নতুন করে রিসার্স, এ্যনালাইসিস বা স্টাডি করবেন তবেই আপানি আপনার স্কিল ডেভলাপ করতে পারবেন।

  1. Mistakes 6: Guessing who your audience is

কোনও অফার নিয়ে কাজ শুরু করার পূর্বে আপনার অডিয়েন্স কারা তা আপনার ভালভাবে জানতে হবে এবং খুজে বের করতে হবে।ধরুন আপনার একটা বাংলাদেশী ফেইসবুক পেইজ আছে সেক্ষেত্রে আপনি আমেরিকার কোনও অফার বাংলাদেশী পেইজে প্রমোট করতে পারবেন না। তাই আপনাকে অবশ্যই আপনার অডিয়েন্স কারা তা খুজে বের করতে হবে।

  1. Mistakes 7: Not using lending pages.

যারা নতুন কাজ শুরু করেন তারা অনেকেই ল্যান্ডিং পেইজ ব্যবহার না করে সরাসরি লিঙ্ক থেকে প্রমোট করেন বা প্রমোট করার চেষ্টা করেন । আপনারা অবশ্যই যে অফার নিয়ে কাজ করতে চাচ্ছেন সেই অফারের একটি ল্যান্ডিং পেইজ তৈরি করে কাজ শুরু করবেন।

আশা করি, আমাদের টিউটরিয়ালটি আপনাদের ভাল লেগেছে আমাদের টিউটরিয়াল বুঝতে কোনও সমস্যা হলে এবং সিপিএ মার্কেটিং বা অন্য কোনও বিষয় সম্পর্কে জানতে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করুন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করে জানান । আমাদের পরবর্তী টিউটরিয়াল পেতে  চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং ফেইজবুক পেইজে লাইক করুন ।সবাই ভাল থাকবেন  ধন্যবাদ ।

Sending
User Review
0 (0 votes)