সিপিএ মার্কেটিং এ সফলতার সূত্র!

আজকে আমি আলোচনা করব CPA এর “success chain” নিয়ে। অর্থাৎ, আপনি যদি সিপিএ তে সাক্সেস হতে চান তাহলে আপনাকে এই নিয়ম মেনে চলতে হবে। আপনারা যেন খুব ভাল ভাবে বুঝতে পারেন, এই জন্য আমি বিস্তারিত ভাবে এই ভিডিওটি তৈরি করেছি। আপনারাও খুব মনোযোগ দিয়ে ভিডিওটি দেখবেন।

আমরা জানি, সিপিএ এর ফুল মিনিং হচ্ছে “cost per action” এছাড়াও সিপিএ সম্পর্কে আমাদের অনেক টিউটোরিয়াল আছে সেগুলো দেখে নিবেন। কিন্তু আজকে আমি আলোচনা করব শুধুমাত্র সিপিএ-এর “success chain” নিয়ে। কিভাবে কাজ করলে বা কি কি ফর্মুলাতে কাজ করলে সিপিএতে সাক্সেস হওয়া যাবে, আমি সেই সম্পর্কে আলোচনা করব।

সিপিএ তে কাজ করে সাক্সেস হতে চাইলে আপনাকে কি করতে হবে অথবা আপনার কি কি থাকতে হবে তা উপরের ভিডিওতে বুঝানো হয়েছে।

সিপিএ নেটওয়ার্কঃ

আপনার সিপিএ নেটওয়ার্কস এ একটা অ্যাকাউন্ট থাকতে হবে এটা হতে পারে ইনস্ট্যান্ট অ্যাপ্রুভাল আবার ইন্টারভিউ দেয়ারও প্রয়োজন হতে পারে।

সিপিএ অফারঃ

সিপিএ নেটওয়ার্কস থেকে আপনাকে একটা অফার নিতে হবে। সিপিএ নেটওয়ার্ক থেকে অফার নেওয়ার ক্ষেত্রে সেই অফার সম্পর্কে আপনার নিজের ক্লিয়ার ধারণা আছে বা আপনি নিজেই ভাল বুঝেন, এই বিষয়টা খুব গুরুত্বপূর্ণ। আমরা সাধারণত শুধুমাত্র, EPC রেট দেখে বা আমাদের কাজের বিনিময় কি পরিমান পেমেন্ট করবে সেটা দেখে অফার গ্রহন করি। কিন্তু, অফার না বুঝলে সেই অফার সম্বন্ধে বিস্তারিত না জেনে কাজ শুরু করা যাবে না। আপনি যদি কোন একটা অফার নিয়ে কাজ করতে চান তাহলে আপনাকে সেই অফার সম্পর্কে  বিস্তারিত জেনে নিতে হবে। আপনি যে অফার নিয়ে কাজ করবেন, সেই অফরের মেইন যে অ্যাডভারটাইজর পেজ আছে, সেখানে অনেক ধরনের ইনফর্মেশন দেওয়া থাকবে। আপনি সেখান থেকে ইনফর্মেশন নিবেন আরো ইনফর্মেশন পাওয়ার জন্য প্রয়োজনে গুগলের সাহায্য নিবেন।

ল্যান্ডিং পেজঃ

অফার নেওয়ার পর এটাকে আপনার ”landing page”এ সাজিয়ে নিবেন। যখন আপনি এই অফার সম্পর্কে ভালভাবে বুঝবেন, তখন আপনি নিজেই বুঝতে পারবেন কোন লেখা গুলো হাইলাইট করতে হবে বা কোন পিকচারগুলো অথবা কোন বিষয়গুলো ল্যান্ডিং পেজে উপস্থাপন করলে ভিজিটরের ভাল লাগবে।

“landing page”পেজ এর ক্ষেত্রে অবশ্যই পেইড ডোমেইন+হোস্টিং নিতে হবে, পেইড ডোমেইন+হোস্টিং নেওয়া অনেক কঠিন বিষয় না আপনি চাইলে বাংলাদেশী টাকায় নিতে পারেন এই জন্য আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমাদের সাথে যোগাযোগ করতে ০১৭৩৮৮৮১১৩৩ এই নাম্বারে কল করুন। নিজের ডোমেইন হোস্টিং না থাকলে যেমনি আপনি কাউকে বিশ্বাস করবেন না তেমনি আপনাকেও কেউ বিশ্বাস করবে না। সুতরাং, আপনার নিজস্ব ডোমাইন+হোস্টিং কিনে আজই নিশ্চিত করে নিন।

মার্কেটিং মেথডঃ

এখন আপনাকে “promote”/মার্কেটিং করতে হবে। আপনি ফেসবুক মার্কেটিং, টুইটার মার্কেটিং, ইমেইল মার্কেটিং, গুগল মার্কেটিং ইত্যাদি মেথডগুলো কাজে লাগিয়ে আপনার অফার নিয়ে মার্কেটিং করতে পারবেন। আপনি যে উপায়েই মার্কেটিং করেন না কেন, আপানকে ঐ মার্কেটিং মেথড এর নিয়ম সম্পর্কে পরিপূর্ণ ধারণা থাকতে হবে। যেমন ধরুন আপনি “landing page”এর লিংক টা সরাসরি ফেসবুকে পোষ্ট করলেন,  এটা কোন মার্কেটিং মেথড এর “professional way” না। এমনভাবে সিপিএ অফার প্রমোট করতে হবে যেন ভিজিটর বিশ্বাস করে। ভিজিটর দের সাথে ভাল সম্পর্ক তৈরি করতে হবে। ভিজিটর আপনাকে বিশ্বাস করলে আপনাকে অনুসরণ করবে।প্রমোটিং সিস্টেম ভাল ভাবে হয়ে গেলে সেখানে ভিজিটর আসবে, যখন কোন ভিজিটর আপনার “landing page”এর মাধ্যমে আসবে তখন অফার টা যদি ইমেইল সাবমিট, সিসি সাবমিট যাই হোক না কেন, সেই ভিজিটররা “action”টা “complete” করবে। ভিজিটর “action” টা “complete” করার পরে আপনি টাকা পাবেন।

অফার এবং প্রমোটিং মেথড হচ্ছে অনেক গুরুত্বপূর্ণ বিষয়, অফার টা ভালোভাবে বুঝে নিতে হবে এবং মার্কেটিং “professional way”তে করতে হবে। এই ফর্মুলা ভালোভাবে কাজে লাগালে আপনি নিশ্চয়ই সাক্সেস হবেন, এই সাক্সেস এক দুইদিন এর মধ্যে হওয়ার চেষ্টা করবেন না। সাক্সেস হতে গেলে মিনিমাম কিছু সময় লাগবে, আর যদি আপনি এখান থেকে ইনকাম করতে না পারেন তাহলে আপনি বুঝে নিবেন আপনার কোথাও ভুল হয়েছে সেই কারনে ইনকাম করতে হচ্ছেনা।

সুতরাং, নিজের ভুলগুলো খুঁজে বের করুন এবং প্রয়োজনে কোন মার্কেটিং এক্সপার্টের সহায়তা নিয়ে কাজ শুরু করুন। ইনশাআল্লাহ্‌, সাক্সেস হবেন।

Sending
User Review
0 (0 votes)