দেখুন, কিভাবে ইমেইল লিস্ট কালেকশন করা যায়!

আজকে আমরা দেখব কিভাবে ইমেইল কালেকশন করা যায়। বিভিন্ন ভাবেই ইমেইল কালেকশন করা যায়। আমরা দেখব গুগোল বা টুইটার থেকে কিভাবে ইমেইল কালেকেশন করা যায় এবং এক্সট্রাক্ট করে ইমেইল লিস্ট তৈরি করতে পারি।

প্রথমে আমরা দেখবো টুইটার থেকে কিভাবে ইমেইল কালেকশন করা হয় এর জন্য আমরা টুইটার অ্যাকাউন্টএ লগ ইন করে “সার্চ টুইটার” অপশনে “@gmail.com” লিখে সার্চ করবো এরপর নিচে গিয়ে “control+a” দিয়ে সম্পূর্ণ পেজ সিলেক্ট করে “control+c” বাটনে ক্লিক করি অথবা পেজ এর উপর রাইট বাটন ক্লিক করে পেজটা কপি করে নিয়ে https://www.lite14.us/ যাবো।এখানে একটা বক্স দেখতে পাবো। বক্সে কপি করা টেক্সট গুলো পেস্ট করে “Separator” অপশনের “Comma” এর পরিবর্তে “New line” সিলেক্ট করে “Extract” বাটন ক্লিক করব। দেখতে পারবেন আপনার কতগুলো জিমেইল একাউন্ট জমা হয়ে গিয়েছে।

এবার আমরা দেখবো গুগোল থেকে কিভাবে মেইল কালেকশন করতে হয়। যেমন ধরুন আমরা হেলথ রিলেটেড ভিজিটর ফোকাস করছি, এখন আমরা ইনভারটেড কমার ভিতরে হেলথ এরপর আবার ইনভারটেড কমার ভিতর লোকেশন আবার ইনাভারটেড কমার ভিতরে যে ধরণের মেইল চাচ্ছেন সেই মেইল এর নাম, যেমনঃ “helth” “usa” “@yahoo.com” লিখে কিবোর্ডের “Enter” বাটনে ক্লিক করলে অনেক গুলো সাইট দেখতে পাচ্ছি।এখন আমরা এগুলো কপি করে আগের নিয়মে “Extract” করবো।

Sending
User Review
0 (0 votes)